Wed. Jun 3rd, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

ব্যাটিংয়ের পাশাপাশি উপস্থাপনায়ও বেশ ব্যক্তিত্বের পরিচয় দিচ্ছেন তামিম

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ ইউটিউবে বেশ জনপ্রিয় হয়ে উঠছেন বাংলাদেশের নির্ভরযোগ্য অপেনার অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবাল।

তাদের নামের পাশে ইতিমধ্যে যোগ হয়ে গিয়েছে উপস্থাপকের ট্যাগটি। উপস্থাপক হিসেবে দক্ষতার পরিচয় দিচ্ছেন।

তামিম ইকবাল সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউব চ্যানেলে দেশ-বিদেশের নামি সব ক্রিকেটারকে নিয়ে আড্ডা দিচ্ছেন প্রায় প্রতিদিনই। এবার নিজেই অতিথি হয়ে উপস্থিত হয়েছিলেন রমিজ রাজার ইউটিউব চ্যানেলে। সেখানেই বাংলাদেশি ওপেনারের মুখে ঝরেছে পাকিস্তানের ফাস্ট বোলিংয়ের প্রশংসা।

রমিজ রাজা সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান। বর্তমানে তিনি ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে আছেন। পাশাপাশি তিনি অনেকদিন আগেই চালু করেছেন নিজের ইউটিউব চ্যানেল। ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই উপস্থিত হন অনলাইন অনুষ্ঠানে। অনেক ক্রিকেটারের সঙ্গে কথাও বলেছেন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার অতিথি করেছিলেন তমিমকে।

তামিম ঐ অনুষ্ঠানে পাকিস্তানের ফাস্ট বোলারদের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দল বোলিং বিভাগে বিশ্বমানের স্পিনার পেয়েছেন। কিন্তু ফাস্ট বোলার তেমন পায় নি। কারন হিসেবে তিনি তোলে ধরেন বাংলাদেশের কন্ডিশনকে। তবে, পাকিস্তানের কন্ডিশন বাংলাদেশের মতো হলেও পাকিস্তান সবসময় ভালো বিশ্বমানের পেসার বা ফাস্ট বোলার তৈরি করতে সক্ষম হচ্ছে।

তামিম আরোও বলেন, বাংলাদেশের উচিৎ হবে ফাস্ট বোলার তৈরিতে পাকিস্তানকে অনুসরণ করা। পাকিস্তান দলের কাছে আমাদের অনেক কিছু শিখার আছে। তিনি উদাহরণে টেনে আনেন বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের কথা। ঘরোয়া ম্যাচে বাংলাদেশের পিচগুলো পাকিস্তানের কন্ডিশনের সাথে মিলে আছে। কিন্তু দেখা যাচ্ছে একই কন্ডিশনের হওয়ার পরও পাকিস্তান বিশ্বমানের ফাস্ট বোলার ঠিকই তৈরি করতে পারচ্ছে। কিন্তু বাংলাদেশ থেকে সেই মানের কোন ফাস্ট বোলার বের হচ্ছে না।

তিনি আরোও বলেন, পাকিস্তান যেটা করছে, আমরা যদি এই পথ অনুসরণ করি, তাহলে আমার মনে হয় সেটি ফাস্ট বোলিংয়ে বাংলাদেশের ক্রিকেটকে সাহায্য করবে।

তামিম একপর্যায়ে পাকিস্তানী স্পিনারদের প্রশংসাও করেন। সাইদ আজমলকে উদ্দেশ্য করে বলেন, তার বল আমি ঠিক মতো খেলতে পারতাম না, সাঈদ আজমল ছিল অবিশ্বাস্য এক বোলার। তাকে বুঝতেই পারবেন না আপনি। আমি তার বোলিং ‍বুঝতাম না।

তামিম বর্তমানে তার নিজের ফেইসবুক পেইজে প্রতিদিনই ক্রীয়া জগতের অনেকের সাথেই লাইভ অনুষ্ঠান করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *