Sat. Aug 15th, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড এর অর্থ দান করলেন সানিয়া মির্জা

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

মা হওয়ার পরই কোর্টে ফিরেন সানিয়া মির্জা এবং ফিরেই বাজিমাত, প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জিতে নিলেন তিনি।

২০২০ সালে মনোনীত প্রার্থীদের জন্য মোট ১৬,৯৮৫ টি ভোটের মধ্যে ১০ হাজারের উপর ভোট পেয়ে সানিয়া এশিয়া / ওসেনিয়া অঞ্চলের হয়ে পুরষ্কার জিতে নিলেন তিনি।

ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড এর জন্য নাম বাছাই করা হয়েছে ফ্যানদের দিয়ে এবং এই প্রক্রিয়াটি হয়ে থাকে অনলাইনে ভোটদানের মাধ্যমে।

এই মাসের ১ই মে শুরু হয় অনলাইনের মাধ্যমে ভোটদান এটি একটানা চলে সাতদিন। এই ভোটের ৬০ শতাংশ ভোট পেয়েছেন সানিয়া। যা রেকর্ড ও বলা চলে। আর এর মাধ্যমে সানিয়া আবারও নিজেকে বিশ্বব্যাপী নিজের জনপ্রিয়তারই জানান দিলেন।

সানিয়া অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (এআইটিএ) বিবৃতিতে জানান, প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জয়ী হওয়ার জন্য তিনি গর্বিত। তিনি বলেন, আমি আমার এই অর্জনটি পুরো দেশ ও আমার সকল ফ্যানদের জন্য উৎসর্গ করছি এবং যারা যারা আমাকে ভোট দিয়েছেন সবাইকে আমার ধন্যবাদ। তিনি আরোও বলেন, ভবিষ্যতে দেশকে আরও বেশি সম্মান এনে দেওয়ার বিষয়ে আমি আশাবাদী।

উল্লেখ্য, ফেড কাপে সানিয়া ঠিক চার বছর পর অংশ নেন এবং ঐ সময় তিনি ইতিহাসে ভারতকে প্রথমবারের মতো প্লে অফে খেলার যোগ্যতা অর্জন করতে সাহায্য করেছিলেন।২০১৮ সালের অক্টোবর মাসে তার পুত্র সন্তান জন্মগ্রহন করে। তার সন্তানের নাম ইজহান। সন্তান জন্ম হওয়ার পর থেকে তিনি আর টেনিসে পা রাখেন নি। ২০২০ সালের জানুয়ারী মাসে তিনি কোর্টে পা রাখেন। ঐ ম্যাচে তিনি নাদিয়া কিচেনোককে সঙ্গে নিয়ে হোবার্ট ইন্টারন্যাশনালে মহিলাদের ডাবলস খেতাব জয়ের সাফল্য অর্জন করেছিলেন।

সানিয়া ছয়বার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এবং বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ১ নম্বর ছিলেন। তারা কাছে হেরে যায় ইন্দোনেশিয়ার ১৬ বছর বয়সী প্রিস্কা মেডেলিন নুগ্রোহো এশিয়া / ওসেনিয়া আঞ্চলিক বিভাগে।

ম্যাচে সানিয়া দু’হাজার ডলার পুরস্কার হিসাবে পেয়েছেন যা তিনি মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সানিয়া তার বিবৃতে জানান, এই পুরস্কার থেকে যে অর্থ আমি পেয়েছি তা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করতে চাই কারণ এই ভাইরাসের কারণে বিশ্ব খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।

সানিয়া তার টু্ইটারে টুইটে লিখেন, I want to donate the funds that I get from this award to the Telangana CM relief Fund as the world is going through very difficult times with the virus .. thank you all.

ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড ২০০৯সালে প্রতিষ্ঠিত করা হয়। এর উদ্দেশ্য হলো – যেসকল খেলোয়ার তাদের দেশকে স্বতন্ত্রভাবে প্রতিনিধিত্ব করে, কোর্টে ব্যতিক্রমী সাহস দেখায় এবং প্রতিযোগিতার আদর্শের প্রতি অসামান্য প্রতিশ্রুতি প্রদর্শন করে। ঐ সকল খেলোয়ারদের সম্মান জানানোর জন্যই মূলত ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড।

খেলোয়াড়দের স্বীকৃতি জানাতে যে তাদের দেশগুলিকে স্বতন্ত্রভাবে প্রতিনিধিত্ব করে, কোর্টে ব্যতিক্রমী সাহস দেখায় এবং প্রতিযোগিতার আদর্শের প্রতি অসামান্য প্রতিশ্রুতি প্রদর্শনের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *