Wed. Jun 3rd, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

পাকিস্তান ক্রিকেট দলকে নিজ বিমান দিয়ে আনার ঘোষণা ইংল্যান্ডের

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

করোনার মহামারিতে সব পুরো বিশ্ব আক্রান্ত। এর প্রভাব ক্রিকেট এর উপরও পরেছে ব্যাপকভাবে। প্রতিটি দেশের ক্রিকেট খেলোয়ার বেকার হয়ে বসে আছেন। সেই সাথে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডগুলোর অবস্থা বেহাল দশা। সেই অবস্থা থেকে কেটে উঠার জন্য পাকিস্তানের সঙ্গে নির্ধারিত সিরিজ আয়োজনে সব চেষ্টাই করছে ইংল্যান্ড।

ইসিবি জানিয়েছে পুরো ঘরোয়া মৌসুমই বাতিল হয়ে গেলে তাদের ক্ষতি হতে পারে ৩০০ মিলিয়ন পাউন্ড। এখনও কোন দেশই বিমান চলাচলের উপর তাদের নিষেধাজ্ঞা উঠায় নি। এর ফলে প্রত্যেকটি দেশই বিচ্ছিন্ন অবস্থায় আছে। তাই ইসিবি নিজেরদের ক্ষতি কিছুটা কমিয়ে আনার জন্যই মূলত নিজ উদ্যোগে বিমান পাঠানোর ঘোষণা দিয়েছে।

করোনার জন্য দেরি করেই শুরু হচ্ছে ইংল্যান্ডের গ্রীষ্মকালীন মৌসুম। সরকার ইতিমধ্যে জানিয়ে দিয়েছে জুন থেকে পুনরায় মাঠে ক্রিকেট খেলা চালু করা যাবে। পাকিস্তানের ২৫ সদস্যের দলকে জুলাইয়ে চার্টার্ড বিমানে করে ইংল্যান্ডে আনা হবে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের সফর করার কথা জুন মাসে থাকলেও তারা আসবে জুলাই মাসে। এর পরেই পাকিস্তানের সঙ্গে ঘরের মাঠে সিরিজ খেলবে ইংল্যান্ড।

গত বৃস্পতিবার পিসিবি জানিয়েছে, পাকিস্তান ক্রিকেটের দুটি দল এক সাথে এই সফর করবে। টেস্ট ও টি-টোয়েন্টি দল একই সাথে ভ্রমন করবে। পাকিস্তান দলের খেলোয়ারদের স্বাস্থ্য সুরক্ষা ইসিবি দিবে।

তবে এতো কিছুর পরও পাকিস্তান ক্রিকেট বোর্ড তাকিয়ে আছে সে দেশের সরকারের অনুমতির দিকে।

অন্যদিকে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য ‍সুরক্ষার বিষয়টিতে কড়াকড়ি পদক্ষেপই নিতে যাচ্ছে ইসিবি। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডে পা রাখার পরেই দুই সপ্তাহের কোয়ারেন্টিনে যেতে বাধ্য থাকবে। তার পরেই অনুষ্ঠিত হবে ২৬ দিনের সিরিজ। যার ব্যপ্তি হবে আগস্ট পর্যন্ত।

পাকিস্তানকে উড়িয়ে আনা হবে মধ্য জুলাইয়ে। একই রকম কোয়ারেন্টিনে থাকবে পাকিস্তান দলও। আগস্টে তাদের সিরিজ হওয়ার আগ পর্যন্ত কিছু প্রস্তুতিরও সুযোগ থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *