Sat. Aug 15th, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

নগ্ন হয়ে সাঁতার প্রতিযোগীতা অংশগ্রহন

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

সাঁতার প্রতিযোগীতার কথা সবাই শুনেছেন এবং দেখছেনও। কিন্তু কখনও কি শুনেছেন বা দেখেছেন প্রায় নগ্ন হয়ে প্রতিযোগীতায় অংশ নিতে। হ্যাঁ এই আজব প্রতিযোগীতার আয়োজক জার্মানি। এই প্রতিযোগীতা চলে আসছে প্রায় ৫০ বছর ধরে।

বরফের মতো শীতল ড্যানিউব নদীতে সাঁতার কাটার এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় গত শনিবার দক্ষিণ জার্মানিতে। প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য নাম লিখিয়েছেন ১,৯১৭ জন প্রতিযোগী। পোল্যান্ড, ফ্রান্স এবং চেক প্রজাতন্ত্রের মতো দেশের সাঁতারু সহ ১৬২ টি সম্প্রদায়ের ২২২ টি দল এই প্রতিযোগিতায় এই বছর অংশ নিয়েছে।

প্রতিযোগিতায় বেশির ভাগ অংশগ্রহণকারীই নিওপ্রেন স্যুট, ভাইকিং হেলমেট এবং অন্যান্য রঙিন পোশাক পড়েছিলেন। ৪০০ মিটারের এই সাঁতারের প্রতিযোগিতায় ‘নগ্ন’ হয়েই নেমে পড়েন ৭০ জন প্রতিযোগী।

সাঁতার আয়োজকেরা জানায়, সাঁতারে অংশ নেওয়া ২০ জন প্রতিযোগী হাইপোথার্মিয়ায় আক্রান্ত হয়ে পড়েন এবং তাদের পানি থেকে টেনে বের করে আনা হয়। ড্যানিউবের (জার্মান ভাষায় ডোনাউ) তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস।

থমাস গিসফেল্ড সাঁতারে অংশগ্রহণকারী একজন জানান, এই অভিজ্ঞতা যথেষ্ট আনন্দদায়ক। তিনি বলেন, ‘যখন শরীর স্বাভাবিক হয়ে যায় তখন দারুণ লাগে, শ্যাম্পেনের মত মনে হয়, এরপর ঘন্টা খানেকের জন্য মনে হবে হাওয়ায় ভেসে বেড়াচ্ছেন আপনি। আমি সত্যিই হয়তো বর্ণনা করতে পারছি না, কিন্তু এটা এমনই।’

মাইকেল মোয়েলার নামে আরেকজন অংশগ্রহণকারী জানান, তিনি নিওপ্রেম পরেই প্রথম ২ বছর সাঁতার কেটেছেন। কিন্তু গত ১৩ বছর ধরে খালি গায়ে সাঁতার কেটেই বেশি আনন্দ পাচ্ছেন তিনি। তার কথায়, ‘খালি গায়ে ঠাণ্ডা পানিতে সাঁতার কেটে তরতাজা লাগে বেশ।’

এমন হাড় জমানো ঠাণ্ডা পানিতে সাঁতার কেটে আসার পরে স্বেচ্ছাসেবীরা প্রতিযোগীদের গরম গরম স্যুপ খেতে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *