Sat. Aug 15th, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

কাবাডি বা হাডুডু খেলা দেখতে মানুষের ঢল

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

এদেশে একসময় ফুটবল খেলা খুবই জনপ্রিয়াতা ছিল। কিন্তু ধীরে ধীরে ফুটবল খেলায় আগ্রহ হারিয়ে ফেলে সাধারন মানুষ। ঐতিহ্যবাহী সেই হাডুডু বা কাবাডি খেলা বাংলাদেশের জাতীয় খেলা হওয়া সত্বেও ঠিক ফুটবলের মতোও তা হারিয়ে যাচ্ছে।

হেলকুন্ডা স্কুল মাঠে বীর মুক্তিযোদ্ধা কাপ হাডুডু খেলার আয়োজন করা হয়। তাদের উদ্দেশ্য হারিয়ে যাওয়া খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা।

শনিবার বিকালে এই প্রতিযোগীতার ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় দুটি দল ফাইনালে উঠে দলগুলো হলো কড়ই উত্তর পাড়া একাদশ এবং হেলকুন্ডা একাদশ। দুটি দলই ভাল খেলে ফাইনালে উঠতে সক্ষম হয়। খেলায় কড়ই উত্তর পাড়া একাদশ ২৮:১৭ পয়েন্ট পেয়ে হেলকুন্ডা একাদশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

খেলারত অবস্থায় দুই দলের খেলোয়ার বৃন্দ
খেলারত অবস্থায় দুই দলের খেলোয়ার বৃন্দ

সদর উপজেলার পুরানাপৈল চেয়ারম্যান খোরশেদ আলম সৈকতের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টটির আয়োজন করা হয়।

উক্ত ফাইনাল খেলার প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির। তিনি বিজয়ী দলকে পুরস্কার হিসেবে একটি গরু তুলে দেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, চেম্বারের সভাপতি আনোয়ারুল হক প্রমুখ।

হাডুডু খেলার দেখতে ‍উপজেলার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করে। দুপুর থেকে হাজার হাজার উৎসুক জনতা মাঠে আসতে থাকেন এবং এক সময় জন সমুদ্রে পরিণত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *