Wed. Jun 3rd, 2020

লাইভ স্পোস্টস নিউজ

সব ধরনের খেলার খবর

ইংল্যান্ড দলের পুনরায় মাঠে নামার সিদ্ধান্ত

1 min read
livesportsnewsbd.com

livesportsnewsbd.com

এ পর্যন্ত ২৩ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছে ইংল্যান্ডে। মৃতের হারও কম নয়। এরউপর পুরো দেশ লকডাউনে। আস্তে আস্তে পুরো দেশ আগের অবস্থায় ফিরে আসার চেষ্টা। তারই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে মাঠে অনুশীলনে নামতে চলেছে ইংল্যান্ড ক্রিকেট দল।

কারন, সামনেই যে নিজের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট। সেই টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবেই এই সিদ্ধান্ত গ্রহন।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) করোনা সংক্রমণের কারণে জুলাই মাস পর্যন্ত তাদের সব কাজকর্ম স্থগিত রেখেছে। কিন্তু বলতে গেলে হটাৎ করেই গত বৃহস্পতিবারই তারা জানায়, আসন্ন সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন জাতীয় দলের ৩০ ক্রিকেটার।

ইংল্যান্ড ক্রিকেট ডিরেক্টর অ্যাশলে জাইলস বলেন, আমি মনে করি মাঠে নেমে অনুশীলন করাটাই খেলোয়ারদের জন্য নিরাপদ হবে। কেননা, তারা সকলেই সুপার মার্কেটে ঘুরে ঘুরে সময় কাটাচ্ছে যা তাদের জন্য ক্ষতিকর একটি ব্যাপার।

তিনি আরোও বলেন, খেলোয়ারদের জন্য কিছু বিধিনিষেধ মেনে চলতে হবে। তাদেরকে কিছু নিয়ম দেওয়া হবে যা সকলকেই মেনে চলতে হবে। নিয়মগুলোর মধ্যে হলো- তাদেরকে অনুশীলনের জন্য এক বক্স বল দেওয়া হবে। কিন্তু তাদেরকে সেই বলের মধ্যে থুথু লাগানো যাবে না। তাদেরকে শারীরিকভাবে একে অপরের থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে। অনুশীলনের সময় সবাই এক সাথে অনুশীলন করবে না। প্রত্যেককে আলাদা আলাদা সময় নির্ধারন করে দেওয়া হবে। বিভিন্ন সময়ে ধাপে ধাপে কয়েকজন ক্রিকেটারকে নিয়ে প্রস্তুতি সম্পন্ন করা হবে।

আগামী বুধবার শুরু হবে বোলারদের প্রস্তুতি। আগামী দুই সপ্তাহ পর ব্যাটসম্যানদেরকে নেটে আনা হবে।

তিনি আরোও বলেন, ঝুঁকির সম্ভাবনা যতটা সম্ভব কমানো হচ্ছে। একজন কোচের অধীনে চার-পাঁচজন অনুশীলন করবে। আমাদের লক্ষ্য হলো কেউ যেন করোনায় আক্রান্ত না হয়। সবাই যেন সুস্থ থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *